নিয়তির নিয়ম
- মোঃ খোরশেদ আলম ২৭-০৪-২০২৪

ব্যস্ত শহর একলা আমি
একলা আমার চলা ,
চলতে চলতে এই শহরে
চলে যায় কত বেলা।

দিনে চলি রাতে চলি
ব্যস্ত বলে ভারি ,
এই শহরে কত চলি
তবুও অচেনা তাঁরি ।

মায়ের আদর বহুদূরে
আয় বাবা ফিরে আয় ,
তোর ব্যস্ততায় ক্লান্ত আমি
প্রান বুঝি যায় যায় ?

মা গো মা কেমনে আসি
পথ চলা কত বাকি ,
এইটু দাঁড়াও আসছি আমি
আর একটু পথে থাকি।


ইস মা আর একটু দাঁড়াও
এইতো ফিরছি বাড়ী ,
হাতের কাজটুকু শেষ করে নেই
দিবো তবে পাড়ি ।

এমনই করে বায়না চলে
চলে মাস আর বছর ,
পথ চলাকি শেষ হয় আর
চলছে বায়না কত ।

দিন চলে যায়
মাস চলে যায়, চলছে কত বছর ,
যুগের পর যুগ চলে যায়
চলায় পড়ছে ক্ষত ।

মা হারালো , বাবা হারালো
এখন আমার পালা ,
ছেলে মেয়ে চলছে পথে
বায়নায় আমার চলা।

এই বায়না শেষ কি হয়
চলবে যুগে যুগে ,
কারো চলা বিদায় পথে
কারো চলা খোঁজে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।