পরিণত সন্ধ্যায়
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৬-০৪-২০২৪

পরিণত সন্ধ্যা নেমেছে দেখো,
কেঁপে উঠছে দেখো লালচে আধেক চাঁদ;
মিঠে মিঠে এই সন্ধ্যার আঁধারেই,
এসো অতীব সম্মুখে।
ছুঁয়ে দেও মন,হৃদয় দিয়ে,
এসো আরেকটু কাছে,
এসো নিঃসঙ্কোচে পান করি দুই পেগ চুমু;
তারপর,একান্তে ঝিঁঝিঁ ডাকা রাত!
ঘুটঘুটে স্তব্ধতায়,
খানিক বসো,নিরিবিলি।
কয়েকপ্রস্ত সুখ সুখ বিষাদের পেয়ালায়,
পরিবেষণ কর মৃত্যুসম যন্ত্রণাগুলো সাথে কয়েকটুকরো খামখেয়ালী।
ভুলে যেওনা,নাগরিক ঝঞ্ঝাট
ভুলে যেওনা,যাবতীয় শোক
ভুলে যেওনা,বেঁচে থাকা কতটা সুখের!
হৃদয়ের ভার বেড়ে গেলে অপর্যাপ্ত,
এসো,অতীব সম্মুখে,
এসো নিঃসঙ্কোচে পান করি দুই পেগ চুমু!
২৯-১-১৮.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।