পূর্ণিমাকে আমবস্যা বলো না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

কালোকে কালো বল, সাদাকে বলো না কালো
অনেক হয়েছে রাত্রি সারাদিন নেচেছো গর্জেছো
অন্ধকার মঞ্চে..
পূর্ণিমার আলো শেষ হয়ে গেলো কালো মেঘের কোলাহলে
তোমারও তো নির্জিব হলো প্রাণ
আর নেচে ওঠে না, গেয়ে ওঠে না গান
সাদাতেই রাঙালে কালো
যে শুভ্রতা দেখনি আগে, কিভাবে সেই রঙের কথা বলো।
শরৎ এর কাশ ফুল কি কালো ?
তোমার এই দৃষ্টিহীন আঁখি
চির সত্যকে দিয়েছে ফাঁকি!
তুমি বড় বেশী আগোছালো- এলোমেলো..
যে শুভ্রতা দেখনি আগে, কিভাবে সেই রঙের কথা বলো।
অনেক হয়েছে রাত্রি, আমবস্যার অন্ধাকার দাও চুকে
পূর্ণিমাকে আমবস্যা বলো না
অন্ধকার আকাশে পূর্ণিমার চাঁদ হাসবেই, হাসবেই..
সূর্য্ জাগবেই,
তোমার সম্মুখেই , তোমার সম্মুখেই..
শুধরে নাও , আজি শুধরে নাও
দিবস হবেই- হে অন্ধাকার !
তোমার কালোয় কি সাদা রং লাগানো সম্ভব ?
তুমি দেখেছো শুধু কালো সব
এ হিংসের বিখ্যাত অনুভব !
শুভ্রতার রং তুলিতে আঁকনি ছবি..
যে কালোতে সাদা রং দিয়েছে কবি ।
একে একে কালো যাবে মুছে, শুভ্রতার প্রাণ যদি জাগে ।
------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।