ঘৃণার জন্মকাহিনী
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৭-০৪-২০২৪

প্রথমবার করলে ভুল
দ্বিতীয়বার করলে অপরাধ
বার বার করলে উদাহরণ থাকেনা আর
ভাবুন আপনি
অধিকারের নামে নীরব অন্যায় করে যাচ্ছেন কি!
সাবধান,হতে পারে আপনার অন্যায় থেকে ভয়ংকর ঘৃণার সৃষ্টি,
যেমন শব্দকে কাব্যে প্রাণ দিচ্ছি।
আজ আমি অমানুষ
তাদের জন্যই যারা আমার থেকে শুধু পাওয়ারই আশা করেছে দেওয়ার নয়!
আমি হিংস্র
হ্যাঁ! তখন থেকেই আমি হিংস্র যখন বুঝতে পারলাম তাদের থেকে শুধু কান্নারজলই আমার প্রাপ্য,
কাব্য নয় আমি এখন একটা হতাশার গল্প।
সবাই সবার ষোলআনা বুঝে আর আমার জন্য অল্প।
আজ আমি পাথর,পাষাণ,হিংস্র,পাষণ্ড
এটাতো আমার দোষ নয়
এগুলো কিন্তু ঘৃণা থেকেই জন্ম।
06-2016

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।