মা
- এস জামান হুসাইন - অালোর মিছিল ২৭-০৪-২০২৪

মা যে অামার অাশার প্রদীপ
দুই নয়নের জল,
মায়ের হৃদয় স্নেহে ভরা
রঙ্গিন স্বপ্নের ফল।

অামি যখন দূরে বসে
হাসি হৃদয় ভরে,
মা যে তখন ঘরে বসে
কেঁদে কেঁদে মরে।

মা যে অামার বড়ই খুশি
অামার চিঠি পেয়ে,
কখন অামি ফিরব বাড়ী
থাকেন শুধু চেয়ে।

অামি যখন জ্বরে কাঁপি
শুয়ে শুয়ে ঘরে,
মা যে অামার চিন্তায় চিন্তায়
ব্যাকুল হয়ে পরে।

হৃদয়ে তিনি শান্তি পান
যখন অামি ভাল,
মায়ের মনটা বড়ই সাদা
নেই যে কোন কালো।

মায়ের কাছে থাকব মোরা
সারা জীবন ঋণী,
যতই থাকুক টাকা - পয়সা
হই না কেন ধনী।

টাকা- পয়সা, গাড়ী - বাড়ী,
অারও অাছে যত,
মায়ের সাথে নেই তুলনা
হয় না মায়ের মত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।