আমি গাজীপুরে একটি চারা রোপণ করেছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

আমি গাজীপুরে একটি চারা রোপণ করেছি, সেই চারা” জাহাঙ্গীর আলম”।
সে আজ জনতার অতন্ত্র প্রহরী
অনেক বন্ধুর পথ অতিক্রম করে
আজ উত্তাল তরঙ্গে তরীর পাল তুলেছে
লক্ষ জনতার নোঙ্গরে।

শৈশবের দুরন্তপনা হতে যৌবনের র্দুবারে,
দৃঢ় প্রত্যয়ে ছুটে গিয়েছে এক বিপ্লবী সমর রণে
কালজয়ী অবিনশ্বর যোদ্ধার মতো
দুর্নিবার, জন সেবার মন্ত্র লয়ে;
এ প্রান্তে থেকে ও প্রান্ত- শেখ হাসিনার সেই চারা ”জাহাঙ্গীর আলম” ।

আজ সে উপমা, অবিনাশী বিজয়ের প্রতীক..
অদম্য স্পৃহা এখন তার দুর্বার গতি দুর্জ্য় অভিলাস
প্রাণে প্রাণে মানুষের প্রেম আর মুক্তির দুবর্হ্ প্রতিজ্ঞা
আজ মানবতার আকাশ তাকে করেছে নিমন্ত্রণ,
বিজয় হাওয়া বয়ে এনেছে প্রত্যাশা,
সম্মুখ পথে আজ অসংখ্য জনতার স্বপ্নের চিঠি;
কিছুতেই হারবেনা সে, পণ করেছে-
কিভাবে ভুলবে তাকে?
কি করে এড়াবে এই নবীণ তুর্কির বিজয়ী মাল্য ?

আমি গাজীপুরে একটি চারা রোপণ করেছি, সেই চারা” জাহাঙ্গীর আলম”।
চারা রোপন শেষ। মাঠে মাঠে তাকে প্রসারিত করতে হবে ডাল পালা,
বাংলায় লেগেছে জনতার বিজয় হাওয়া,
প্রতি মুহূর্তে জেগে ওঠে দুর্বার স্বপ্নগুলি,
সে পারবে, যে কিনা পিতার যোগ্যউত্তরসূরী..
গাজীপুরের নগর পিতা-” আমাদের জাহাঙ্গীর আলম ”।
আকাশে চাঁদ ওঠেছে, এবার দুর হবেই গভীর অমানিশা !

আমি গাজীপুরে একটি চারা রোপণ করেছি, সেই চারা” জাহাঙ্গীর আলম”।
তোমাকে দেখেছি প্রতিদিন দেখেছি পথে ঘাটে অলি গলি জনতার মাঝে…
তুমি আর তোমার ভাবানয়
শুধুই জনতা, শুধুই জনতা, শুধুই সেবা !
পরাজয় চাই না আর, পরাজয় তো থেমে গেছে ।
তোমাকে রোপণ করে দিয়েছি গাজীপুরের মাটিতে এক আগামীর প্রত্যাশায়।
------------------------------------------------01-07-2018,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

foisal1012
০১-০৭-২০১৮ ১২:১৫ মিঃ

GOOD WRITING