মুুক্তিযুদ্ধ-বাংলাদেশ স্মরণে
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৭-০৪-২০২৪

আমি হলাম সনদ বিহীন এক প্রবীণ মুক্তিযোদ্ধার কথা,
ভুলিতে পারিনি আজও বঙ্গবন্ধুর মর্মান্তিক শাহাদত ব্যাথা।
সাত-ই মার্চের ভাষন শুনে উড়ালাম স্বাধীন বাংলার পতাকা
স্মৃতিতে রয়ে গেল সেই দুর অতীতের রক্তক্ষয়ী যুদ্ধের কথা।
স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমান,
বাঙ্গালী জাতির শ্রদ্ধা ভালবাসা সদা আপনাতে বিরাজমান।
দুঃসাহিক বিচক্ষণ কর্মবীর বঙ্গবন্ধুর বজ্র কন্ঠের ভাষণে,
স্বাধীনতার নির্দেশনায় মাতিল বাঙ্গালী রনাঙ্গণের আসনে।
মুক্তিযুদ্ধের সফল বিজয় বাংলাদেশ বঙ্গবন্ধুুর মহান স্মৃতি,
হাসিমুখে দেশবাসী জানায় আপনাকে অকৃত্রিম শ্রদ্ধা প্রীতি।
স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জনক বঙ্গবন্ধু অমূল্য ভাস্কর,
মহান মুক্তিযুদ্ধের ইতিহাসে আপনি স্বর্ণাক্ষরে চির অগ্রসর।
বিশ্বের বুকে লাল সবুজ স্বাধীন বাংলার পতাকা বঙ্গবন্ধুর অবদান,
প্রধানন্ত্রী শেখ হাসিনা দিলেন ভাষা বাংলাকে আন্তর্জাতিক সম্মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।