অষ্টাদশী বালিকা
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৭-০৪-২০২৪

বালিকা

কবির কামনার অষ্টাদশী হে বালিকা

অভিমান করে কবি কে আর চৌকাঠ ধরে থাকতে দিওনা।
অবসাদগ্রস্ত নিথর সময়ে কবিকে আগলে রাখো। মাংশের মিনার সাজিয়ে।
অনুভূতি ছুঁয়ে সমস্ত বোবাকান্না মুছে দাও তোমার উষ্ণ গন্ধমাখা আয়েশি আস্তানায়। হন্তে হন্তে কাধে ললাটে।

চতুর্দিকে দাঙ্গার আগুন জলুক
তুমি থাকো কাছে, পাশাপাশি নুরে
চল্লিশ পেরুনো স্থির হওয়া ভাস্কর্য রুপে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aksarjuned
১১-১১-২০১৮ ০৬:১৬ মিঃ

মন্তব্য আশা করছি