মুসলিম হও
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৭-০৪-২০২৪

খুনোখুনী করে তোমরা
কিসের মুসলিম হতে চাও?
খুনীর অন্তর পবিত্র নয়
সে কি খাঁটি মুসলিম হয়?

নিভে গেল তাজা প্রাণ
দায়টা নিবে কোনজনে?
হচ্ছে বড্ড বাড়াবাড়ি
তোমরা কি নয় খুনী তবে?

যদি তোমরা মুসলিম হবে
কিসের এতো ভেদাভেদ?
জনে জনে থাকবে মতভেদ
কাউকে নয়তো উচ্ছেদ।

তোমরা অন্যকে বুঝাও
শান্তির বানী শোনাও
ওহে! নিজের দিকে একটু তাকাও
তোমরা কি তার যোগ্য হও?
খুনী নয়, তোমরা মুসলিম হও৷

যদি মুসলিম হতে চাও তবে
মানুষ হতে হবে আগে
তোমরা শান্ত হও, বিভেদ নয়
তবে হবে মানবতার জয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।