এই বসন্তে
- মোসাদ্দেকহোসেন ০৯-০৫-২০২৪

দুজনে এক সাথে
এপথ দিয়ে কতদিন হেঁটে গেছি
শহীদ মিনারে।
কোরাসের নেতৃত্বে মাতিয়েছি
ডিপার্টমেন্টের সব অনুষ্ঠান
আর
বন্ধুদের আড্ডা।

কতদিন
ক্যাম্পাসের ঘাসের ওপরে
দুজনে পাশাপাশি বসে
মান আর অভিমানের
অনর্থক সময় কাটিয়েছি।

অপসৃয়মাণ গো- ধূলী বেলায়
সূর্যের দিকে তাকিয়ে
দুজন দুজনের দিকে তাকিয়েছি কতদিন।


সেসব স্মৃতিতে ফেরা হয়নি কোনদিন
তারা যেন আজ
পদতলে এসে
হুমড়ি খেয়ে পড়েছে।

ঠিক এই মুহুর্তে আমি
তোমার নিশ্বাসের উত্তাপ অনুভব করি
বছর ঘুরে ফিরে আসা
এই বসন্তে।।

মোহাম্মাদপুর
ঢাকা-১২০৭
১১/০২/০১৯
রাত - ১/১৫

গত ১০/০২/০১৯ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘুরতে যাওয়ায়।
ক্যাম্পাস এর সেদিনের সেই পুরনো স্মৃতি গুলো মনে পরে গেল।
যেন ফিরে গেলাম ক্যাম্পাস এ আমার সেই দিন গুলিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।