দহন
- নিগার সুলতানা রুমি ২৭-০৪-২০২৪

নির্মোহ শ্রাবণ আমাকে পোড়ায়
আমাকে পোড়ায় নির্লিপ্ত সন্ধ্যে,
আষাঢ়ের ক্লান্ত মেঘ পোড়ায়
বৃষ্টির প্রতিটি ফোঁটার যন্ত্রণা।
ক্লান্তি শেষে শান্তির বর্ষণের
অপেক্ষায় থাকা চোখ পোড়ে
না পাবার আক্ষেপে খুব,
পোড়া চোখে ঝরে মুক্তোর
মতন বিন্দু বিন্দু জলের ফোঁটা;
শুধু এপার ওপার নিশ্চুপ!

এভাবেই চলে দহনের পালা;
শ্রান্তিতে-ভ্রান্তিতে নির্ঘুম চোখ
আষাঢ় মেঘে অরণ্য!

০২/০৭/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।