সব কিছুর মাঝেই তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

তোমাকেই আগামীর যোদ্ধা মনে হয়
তোমার ভিতরেই সব স্বপ্ন লুকে আছে
কাঙ্খিত মুক্তি যেন দেখি তোমার পরতে পরতে
তুমি বিজয়ের উপমা, রণ দূর্গে বুক উঁচিয়ে
যুদ্ধ কর তুমি এক অশুভ শক্তির বিরুদ্ধে মুক্তির অভিলাসে
তোমার ভিতরে সেইসব দৃঢ় অঙ্গিকার ।

এক সত্যের পতাকা দেখতে পাই তোমার দূরন্ত আঙ্গিনায়
অন্যায়ের বিরুদ্ধে অবিচল যুদ্ধ দেখি ,বজ্র হৃঙ্কার শুনি
রক্ত চক্ষুকে পরোয়া না করে-
এক জাতির মুক্তির জন্য যতখানি গর্জ্ন লাগে
তাও আছে,

শুধু নেই, শুধু নেই—
তোমারই মতো নেই, অনেক যুবকেরা নেই আশার প্রদীপে-
নেশার আয়নায় মুখ দেখে দেখে
তোমার সাথীরা এঁকেছে ওই লাল গোধূলির ফুল ।
চৌদিকে দেখ অগ্নি রাঙা দাউ দাউ পলাশ!

এক শুভ শক্তির কোন দূর্গ্ হতে তুমি জেগে উঠ-হে যুবক
যতসব জয় পরাজয় আছে এ জাতির
সব কিছুর মাঝেই তুমি ।
তোমাকেই আগামীর যোদ্ধা মনে হয়
তোমার ভিতরেই সব স্বপ্ন লুকে আছে ।

-------------------------------27-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।