নিঃস্তব্ধ রাত
- শোভন সরকার ২৭-০৪-২০২৪

রাতের নিঃস্তব্ধ নীরবতা, পাখিদের নেই কোনো ডাক,
চাঁদের হালকা আলোয়, খুঁজে ফিরি তোর প্রিয় মুখ।
গ্রাম ছাড়িয়ে শহর পেরিয়ে, নিয়ন আলোয় হাঁটছি,
কতশত মুখ ছাড়িয়ে, তোকেই আমি খুঁজছি।

লুকিয়ে লুকিয়ে দেখবি কতো বল,
সামনে এসে হাঁতটি ধরে, সঙ্গী করে চল।
তোর নয়নে নয়ন মেলাবো, ছুঁয়ে দেবো গাল,
একটুখানি পরশ দিতেই, হবি নাকি লাল?

তোর রাগে যে ভীত আমি, কেঁপে উঠি সকাল বিকাল,
তোর মায়াতে মিশে গেছি, জড়িয়ে রাখবো চিরকাল।

তুই যে আমার সকালবেলার টুনটুনি পাখি,
তুই যে আমার পড়ন্ত বিকেলের দুটি হাতের সাথী।

তোর সুরে হারিয়ে যাবো, হারাবো যে দূরে,
তোর টানেই আসবে ফিরে, সাগর নদী পাড় করে।
তোর নামে ঝুমকো দোলে, পলাশ ফোটে বনে,
তোর নামেই লেখক, কবি কত উপমা টানে।

তুই যে আমার হৃদয় মাঝে, বেঁচে থাকার নিঃশ্বাস,
তোর ডাকেই উঠবো জেগে, এটাই আমার বিশ্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।