"নারী হয়ে জন্মানোই পাপ"
- মোসাদ্দেকহোসেন ০৯-০৫-২০২৪

এ ধরণী তো আমার নয়
যেখানে নারী হিসেবে
নারীর মর্যাদা দেয়া হয় না।।

যেখানে প্রেমের নামে
শুধু নারীর শরীর ঘিরে থাকে
পুরুষের সকল অধিকার।।

যেখানে আট কিংবা দশ মাসের
পোয়াতি হয়ে
ট্রেনে কিংবা বাসে,
চিপস্ কিংবা পানি,
বিক্রি করতে হয় তাকে পেটের দায়ে,
পুরুষ শাষিত সমাজে।।

মাঝ রাতে স্টেশন থেকে
পাগলিটাকে তুলে নিয়ে গিয়ে
সর্গীয় সুখ নেয়
সমাজের সেই পুরুষেরা
যারা সুযোগ পেলেই নারীকে কাছে ডাকে
আবার সুযোগ বুঝেই বুক ও পাছায়
হাতও ঘোসো।।

রাতের বেলায় যখন সে দাড়ায়
কেউ বলে না
কি নাম? জাত কি তোমার
সবাই বলে একই কথা
কতোই যাবি।।

সমাজের শরীরে দাড়িয়ে
যে নারী চিংকার করে, নগ্ন শরীরে
তার কথা সমাজের কেউ শুনে না।।

কারণ তার অপরাধ সে
নারী হয়ে
জন্ম নিয়েছে বলে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।