আশ্রয়
- মোসাদ্দেকহোসেন ০৯-০৫-২০২৪

হে মানব জাতি
বল কার কাছে পাবো
আশ্রয়।।

যখন সন্ধ্যার আলোয়
ঢাকে দিনের বেলা
আসে ছুটে আধারের
তীক্ষ্ণ ফলা।।

দুর করে দাও
চারিপাশ মোদের
যত অনিষ্ঠ আছে
ক্ষত জগতে।।

দয়া করে
সু- পথ দেখাও
যত আছে অভাগা
এই জগতে।।

আছে যত বদ
কলুষিত প্রাণ
যাদের হিংসার
দাবানলে জ্বলে
দুনিয়া দিনমান।।

যারা পথে দেয় কাঁটা
নেভাতে চায়
ফুঁ - দিয়ে নূরের প্রদীপ
দিবানিশি দেয় সু-পথের যাত্রিদের যন্ত্রণা
হোক সেই
অশুভ শক্তির বিনাশ।।

এই ফেৎনা হতে
কর মোদের পরিত্রাণ
দাও মোদের আশ্রয়
তোমার নূরের আলোয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।