কর্মবিমুখতা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৭-০৪-২০২৪

উদরে জোটে না খাদ্য মোটে
দু’চোখে অগণিত স্বপ্ন থাকে
কেউ রাজা হয় কেউ বা রানী
অভাগা মানুষগুলো স্বপ্ন দেখে।

স্বপ্নে সওয়ার এখানকার মানুষ
ধরায় কাজ নাই স্বপ্ন আছে
অলসতায় কিছু মানুষ কাল কাটায়
স্বপ্ন রয়েছে তাদের কাছে।

স্বপ্ন দেখা সহজ কাজ অতি
কঠোর কঠিন কষ্টময় বাস্তবতা
স্বপ্নগুলো সহসা সত্যি হতে পারে-
ত্যাগ করি যদি আমরা কর্মবিমুখতা।
১৯.০৫.২০০৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।