আমার প্রেরণা তুমি
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

আমার পানসী নোঙর
করে বন্দরে বন্দরে,
মনের নোঙর পড়ে থাকে
তোমার উদাসী অন্তরে।

নদীর মত বয়ে চলি,
বাঁধা পেলে দেই বাঁক;
নব উদ্যামে দ্বিগুণ গতি
কেটে উঠি ঘূর্ণিপাক!

মনের কথা অকপটে বলি
রাখি না কোন বিষ-পাপ!
বুক-পিঠ দেই অসংকোচে
খোলা হৃদয়ের ঝাপ!

কত দেশ ঘুরে বেড়াই
মনে ভাসে কত প্রিয়মুখ!
সবাইকে আমি ভাল বাসি
যতই ধরুক বিবাদী রূপ!

শূ্ণ্যকে করে পূর্ণ
ছুটি নুতন শূণ্যস্তানে!
চিরশূণ্য রয়ে যাই
আমি থাকি স্বস্থানে!

মন-মহলে সুর বাজে
সে নয় অস্তগামী !
কাছে কি বা দূরে,
আমার প্রেরণা তুমি!

০৪ জানুয়ারী ২০২০
শাওনাজ, ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।