এই এক খেলা
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

মনে কতো আশা ছিল-
সেই দৃশ্যহীন রাঙা পরী দেখব,
ভাবতে ভাবতে অনেক বছর কেটে গেল
কি জানি কখনো দেখা হবে কিনা!
তবু অপেক্ষায় থাকে সতীর্থরা,
সাথে আমিও।
কিন্তু ঘোর কেটে যাওয়া মানে-
এতদিনের আশায় মরীচিকা,
এ কেমন মানবতা জানিনা!
করোনার আক্রমণ...?
সেই রাঙা পরী হাতের লাগালে এলেও
নিরুপায়, যেন না দেখার ভান!
হায়রে জীবন! মানবতা কখনো কখনো...
এই এক খেলা খেলে চলে!

তাং- ১৭/০২/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।