জন্মদিন
- কবি চৌধুরানী - প্রেয়সী ২৭-০৪-২০২৪

রোজই কাটে একই রকম একই বেলা, দিবানিশি একই খেলায় আজকে কেমন অন্যরকম দিচ্ছে ধরা হাতের মুঠোয়! নতুন আলো লাগছে ভালো লাগছে ভালো আকাশ বাতাস! লুটোপুটি খাচ্ছে কিছু মিশছে ধরায় খুশির আভাস! চন্দ্রীয় সেই গগনকোলে আলো কন্যার হাসির কলস পূর্ণ হচ্ছে কলতানে! অনন্তকাল পরে এলো প্রদীপ আলোয় তুলে ধরা অন্তলীন নিত্য হাসি, কান্নারাশি সিংহাসনে আসীন দিলাম চিরকালীন। অন্তত পথ চলতে থাকি থামতে মানা, হোঁচট খেয়ে ধুলো মাখি চলতে থাকি শেষ অজানায়! আবার বছর পেরিয়ে গেলাম, জন্মদিনে আজকে তোমায় বলতে এলাম এখন আমার রাত্রি দুপুর, অশ্রু বৃষ্টি টাপুর টুপুর স্মৃতির সঙ্গে জুড়ে আমি বেশতো আছি বলতে এলাম আজকেও সেই আগের মতই আমি তোমায় ভালোবাসি, ভালোবাসি! চারিপাশে পুর্ণতারা আজ দিচ্ছে জানান, ছিলে আমার, থাকবে আমার অন্যকিছু বেমানান! মনের যত হাহাকার আর কষ্টরা সব উবে যাক নিশিত প্রহরের এই সময়ের আনন্দরা স্থায়ী হোক, আছি আমি তোমার সাথে, তোমার পাশে তুমিই আমার ছায়ায় বিলীন সেই প্রাণাধিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।