দয়া
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৭-০৪-২০২৪

দয়া
নিখিল ধরার প্রভু তুমি দয়াময়
প্রশংসা সব তোমার তরে
তুমি মহিমাময়

সিজদা করি তোমার জন্য
জীবন তুমি করো পূর্ণ
ওগো শক্তিময়

তোমার অপরুপ সৃষ্টিরাজী
সালাত পরকালের চাবী
মালিক তুমি দয়ার সাগর
সমস্ত সৃষ্টির প্রতিপালক।

সৃষ্টি তোমার আসমান-যমিন
সৃষ্টি ফেরেশতা,ইনসান,জ্বিন
সৃষ্টি তোমার ফুল-পাখি
সিত্য তোমায় শুধু ডাকি।

তোমার দয়ায় জোটে আহার
তোমার দয়ায় সবকিছু হয়
জন্ম,মৃত্যু তোমার হাতে
তোমার দয়ায় সাগর যে বয়।

করোনি কভু বঞ্চিত করুণা হতে
ছায়া দিয়েছ গাছ-পালাতে
পশু-পাখি করেছ সৃজন মোদের তরে
চন্দ্র দিলে রাত্রি হলে,সূর্য দিলে ভোরে।

দয়ার তোমার নাই সীমা নাই
অসহায়ের তুমিই সহায়
সুপথ দেখাও প্রতিপারক পাপীরে
দিও পুলসিরাতে পার করে।

শয়তানের প্ররোচনায় পড়ে
ভুলে মানুষ তোমার কালাম
কোন নেশাতে মত্ত হয়ে
দুনিয়ার মোহে কিইবা পেলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।