মহা-করোনা
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ২৭-০৪-২০২৪

কিছু আবাল জড় হলো
করিবেই দেশোদ্ধার!
সর্দি জ্বরের রোগী এবার
পাবে না নিস্তার!

কে কোথায় ঘরে বসে
ডিম পাড়ছো অলসে!
ত্বরা করে জড় হও
মংলুর বাড়ি এসে!

সব কাজেই বিফল বেকার
এই জংলু মংলুর দল!
জ্বরে বাড়ি এসেছে মেয়ে
তাড়িয়ে দিয়ে হয়েছে সফল!

বাবা মায়ের আহাজারি
চারিদিকে শুনশান নিরবতা!
প্রতি পদে পদে যেথায়
নির্বাসিত মানবতা!

এদের মত মহা-করোনা
যে দেশে জন্মায়!
সে দেশের মহা-উন্নতি,
সাধ্য কি বিশ্ব ঠেকায়?


শাওনাজ, ঢাকা।
০৩.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।