দেয়াল
- ত্রিতৈম ১৯-০৩-২০২৪

আঙুলের ভাজে আঙুল আঁকড়ে ধরা যাক,
পুরোনো রঙ খসে পড়া দেয়ালে এমন কল্পনাচিত্রে বাধা দিয়ে গেলো একটি স্লোগানরত ক্ষুব্ধ মুখ,
আমাদের আঙুলেরা কেঁপে উঠলো খানিক,
তারপর ক্রুশবিদ্ধ যিশু এলেন দুহাত মেলে,
স্যালভেশন বা মুক্তির আশায় থরেবিথরে আমাদের আঙুল আরও জোরে কেঁপে উঠলো,
ভূমিকম্পে যেমন কেঁপে উঠে পৃথিবী, অনেকটা তেমনি,
চুন খসে পড়া দেয়ালে হেসে উঠলেন এবার স্বয়ং ইশ্বর।
আমাদের সুবিন্যস্ত আঙুলজোড়া বিকল হয়ে পড়ে থাকে।
বোবা তাকিয়ে থাকে চুন খসে পড়া দেয়াল।
এবার অবয়বহীন। এবং তুমিবিহীন আঙুলের অস্পর্শ টের পেয়ে নিদ্রা ভাঙে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৬-২০২০ ২০:৩৬ মিঃ

অসাধারণ উপস্থাপন ।