চাষির মেয়ে
- বিচিত্র কুমার ২৭-০৪-২০২৪

এক গাঁয়ে এক চাষির মেয়ে
পরীর মতো মুখ,
এক পলক তাকে দেখলে পড়ে
আমার বুকের ভিতর করে ধুকপুক।

উড়ন্ত তার কেশগুলো সবুজ শ‍্যামল শাড়িতে
সোনার নুপূর পরে মেয়ে আলতা রাঙা পায়েতে,
ডাগর ডাগর চোখ দুটি তার রঙিন স্বপ্ন বোনা
আঁকাবাঁকা পথটি ধরে ফিরে মেয়ে গাঁয়েতে।

ওই পথেরি একটু বাঁকে আমি থাকি দাঁড়িয়ে
উতলা হাওয়া মনের মধ্যে যায় নাড়া দিয়ে,
চোখে চোখে কথা হয় মনের অজানায়
তাকিয়ে তাকিয়ে ফিরে মেয়ে নিজের ঠিকানায়।

বুকে ভিতরে তার ছবিটি ভেসে ওঠে যেই
মেঘনা আকাশ সাজায় আমি রঙধনুর রঙে সেই,
তারাও সাথে কথা হয় রাতের বেলা ওই
ভালোবাসা বুঝেনা আমার প্রাণের সই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।