পুরুষেরা কখনো কাঁদে না
- মিটু সর্দার ২৭-০৪-২০২৪

পুরুষেরা কখনো কাঁদে না
আর যখন কাঁদে সমুদ্রে ঝড় উঠে
ভূমির থরথরানিতে মরুভূমিতে ধুলোবৃষ্টি হয়
পর্বতশৃঙ্গ নতজানু হ'য়ে জড়িয়ে ধরে।

আকাশে ঘনঘন বর্ষণ হয়, বিদ্যুৎ চমকায় --
মুশলধারা বৃষ্টির সৃষ্টি হ'য়ে প্লাবিত হয় ধরা।
পাহাড়ের বুক চিঁড়ে বহে ঝর্ণাধারা -
বহিয়া চলে হিমশীতল বরফের ফোয়ারা।

পুরুষেরা কখনো কাঁদে না
আর যখন কাঁদে মৃত্তিকা বিদীর্ণ হয় --
আগ্নেয়গিরির লাভা উদগীরণ হয়,ঢেকুর তোলে
নীলাকরের রং বিবর্ণ হ'য়, আত্মপ্রকাশ ঘটে অশুভ আত্মার।

বিলাপে মাতিয়ে তুলে না সারা বাড়ি -
নীরবে - নির্জনে - নিভৃতে ঝরায় দু'ফুটো পানি
বালিশ ভিজে চক্ষুড়ালে, বুকে বাঁধে পাথর
সকলের অবহেলা গায়ে মেখে নেই বানিয়ে আতর।

পুরুষেরা কখনো কাঁদে না
ভূমিষ্ঠ হওয়ার পর তাদের হোমিওপ্যাথিকের -
টিকটিকির ডিম খাইয়ে - তন্ত্রমন্ত্রে মস্তিষ্কে ঢুকিয়ে দেয়
যতো কষ্টই হোক তোমাদের চোখে জল আনা যাবে না।

পুরুষেরা কখনো কাঁদে না
আর যখন কাঁদে পৃথিবীতে টাইফুন সৃষ্টি হয়।

১৬/০৭/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।