বর্তমানের নামতা
- মিটু সর্দার ২৭-০৪-২০২৪

এক এককে এক, আমায় চেয়ে দ্যাখ
দু'হাতে কামাচ্ছি পয়সা, নেতার মাথা ঘইষা।
এক এককে এক, রাতে গিলি ষাট মিলি পেগ
কিভাবে মারতে হয় তেল, আমায় দ্যাখে শেখ।

দুই এককে দুই, সততায় চলে ভাবছিস বড় হবি তুই
এই সমাজের অনিয়মের কাছে তোর মাথা আসবে নুই।
দুই এককে দুই, কি করবি রে শালা তুই?
আমার বন্দুকের নালি প্রতিদিন মানুষের মাথা ছুঁয়।

তিন এককে তিন, নাচি আমি তাক ধিনা ধিন
অবৈধ কামাইয়ে যাচ্ছে আমার সুখের দিন।
তিন এককে তিন, বাজিয়ে দেবো তোর জীবনের বীণ
ভাংতে চাস ক্যানো শেকল, আছে যতো পরাধীন।

চার এককে চার, ধারিনা আমি কারোর ধার
নেতার দোহাই দিয়ে পেয়ে যাবো পার।
চার এককে চার,কানের নীচে মারবো এমন মার
আর কখনো সোজা হবেনা তোর ঘাড়।

পাঁচ এককে পাঁচ, কতো সুন্দর রাতের সাজ
আমার দুচোখে আর নেই লাজ,
কালো পয়সা কামানোই আমার কাজ।
পাঁচ এককে পাঁচ, নেতা মোর মাথার তাঁজ
তকদীরের খাঁজ, অন্ধকারের বাজ, হৃদয়ের ঝাঁজ।

ছয় এককে ছয়, নেতা ক্ষমতায় থাকতে কিসের ভয়
গোলটেবিলে বসে খাই মোরা দই।
ছয় এককে ছয়, আমার নেতার নাই ক্ষয়
ইলিশ ভাজার তই, কেউ ঠেকাতে পারেনা জয়।

সাত এককে সাত, খাই আমি দামী হোটেলে ভাত
সত্যবাদীর জন্য তৈরী করি মাঝপথে খাদ
কখনো কাটাই অবৈধ পল্লীতে রাত।

আট এককে আট, দ্যাখি রমনীদিগের ঠাট
প্রত্যাহ পড়ি আমি নেতার শেখানো পাঠ
দখলে রাখি নির্বাচনের মাঠ।

নয় এককে নয়, উঠছি উপরে নেতাকে বানিয়ে মই
কি হবে পিছে-ভাবিনা নয় কিংবা ছয়,
উঠছি উপরে করে পইপই।

দশ এককে দশ, নেতা আমার বস্,চারিদিকে যশ
নেতার মুখে রসগোল্লার রস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।