বেঁচে থাকার অধিকার, মানবাধিকার
- সজীব ঘোষ Sajib Ghosh ০১-০৫-২০২৪

মানুষ একসময় চলে যায়।
তবে সবার কি জীবনের আশা ফুরায়?
বাঁচতে চাওয়া মানুষটার মরে যাওয়া মানে
মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

মানুষের মস্তিষ্ক যতটা জ্ঞানী, শরীর ততটা নয়।
শরীর মানবাধিকার মানেনা।
শরীর জ্ঞানীর ক্ষমতা চিনেনা।
শরীর গরীবের অভাব বুঝেনা।
শরীর ধনীর স্বভাব জানেনা।

শরীর প্রিয়তমার ভালোবাসার মতো,
শরীরকে তুমি যতটা যত্নে রাখবে
শরীর ততদিনই তোমার সাথে থাকবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।