মালবিকা এখানে সবই আবেগ
- দুখাই রাজ ১০-০৫-২০২৪

গতকাল গেল তোমাকে শেষ দেখার দ্বিতীয় বর্ষপূর্তি
ঈশ্বর বলে যদি কেউ থেকে থাকেন
তবে আমার অভিশপ্ততা থেকে সেদিনই মুক্তি মিলিছে তোমার

মালবিকা
কী অদ্ভুত জীবনাচার
নির্মোহের করাল গ্রাসে নেই তোমার রক্তচোক্ষু

তারপর
তারপর থেকে ঢেকে গেছে কালোয়
পথবৃত্তি পেয়ে বসার হিড়িক ধুন্ধুমার
কী অবলীলায় গড়ে চলেছে একাকিত্বের ভিতর বাহির
নেমে যেতে হয় ভাবের অতলে
নিমগ্ন করে নেয় অনায়াসে

ধোঁয়া আমার নিত্য সঙ্গী
তোমার মত দূরে ঠেলে দেবার নয়

[মালবিকা সিরিজ- ৭৩]

সাত। সাত। চৌদ্দ
দুপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।