আমাদের প্রেম
- বিচিত্র কুমার ২৯-০৪-২০২৪

যদি এমন হতো আমাদের প্রেম,
শৈশবের মতো সরল,ফুলের মতো পবিত্র;
দিবারাত্রির মতো অটল,আকাশের মতো একগুঁয়ে
পৃথিবীর মধ্যে একমাত্র।

যদি এমন হতো আমাদের প্রেম,
তুমি প্রতীক্ষার প্রহর গুনচ্ছো দক্ষিনা বাতাসে;
দু'আঁখিতে টিপটিপ বৃষ্টি অঝরে ঝরছে
নদী স্রোতের মতো আষাঢ়ের আশাতে।

যদি এমন হতো আমাদের প্রেম,
একটা স্বপ্নের পৃথিবীর মতো,
যেখানে বুলবুলিরা বাসা বাঁধে
নিজেদের ইচ্ছে মতো।

যদি এমন হতো আমাদের প্রেম,
তুমি হারিয়ে যেতে আমার শীতল নিশ্বাসে;
আমিও হারিয়ে যেতাম তোমার:
মিষ্টি ভালোবাসার বিশ্বাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।