চলে যেতে হবে
- বিধান চন্দ্র দেবনাথ ২৯-০৪-২০২৪

আসলে ভবে যেতে হবে
এটাই হল রীতি,
থাকতে তুমি পারবে নাতো
মনে রেখো ভীতি।

এই দুনিয়ায় সারা জীবন
থাকতে পারা দায়,
সময় ফুরালে সবাই
গন্তব্যে চলে যায়।

তাইতো বলি সময়ের কাজ
সময় মত করো,
নিজের জীবনটাকে তোমরা
সুন্দর মত গড়ো।

সময় থাকতেই করতে হবে
সৃষ্টির জন্য কাজ,
মনের মধ্যে থাকতে হবে
এই অভিলাষ।

সৃষ্টির যত ভালো কাজ
করো মন দিয়ে,
তাহলেই ভালো থাকবে
পরপারে গিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৩-২০২৪ ০০:২৪ মিঃ

Right