ভান
- মোঃ হোসাইন জাকের ২৯-০৪-২০২৪

গুজবে দিবেন না কান,
পরে হতে হয় অপমান,
না জেনে অজ্ঞরা ধরে ভান।

যার কাটা একটিমাত্র কান,
সেই রাস্তার পাশে চলে যান,
আর দুইটাই কাটা, সে চলে মধ্যখান।

অকৃতজ্ঞ হৃদয় ভেঙে করে খান খান,
সুযোগ বুঝে কেড়ে নিতে চায় জান,
আর কৃতজ্ঞ নেয় হৃদয় জুড়ে স্থান।

মরলে মানুষ ঠিকানা গোরস্থান,
মরার আগে করতে হয় সমাধান,
না হলে মুখ ফিরিয়ে নিবেন প্রভু দয়াবান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।