জন্মভূমি
- মুহাম্মদ শাফায়াত হুসাইন ২৯-০৪-২০২৪

মোদের জননী তুল্য সে যে জন্মভূমি
সন্তানে ঐশ্বর্য,খাদ্য,নিরাপত্তা দিয়া
লালিত পালিত করে মোরে সে সেবিয়া
শঁপে দিয়ে প্রাণ গড় শ্রেষ্ঠ মাতৃভূমি।

স্বাধীনতা রক্ষা করে হও অগ্রগামী
ক্ষুধা,রোগ,শত্রুভয় মুক্তির লাগিয়া
দলাদলি হতে সদা থাকিবে জাগিয়া
মন্ত্রীত্বের অন্তর্ঘাতে দূরে থাকো তুমি।

ব্যর্থ হবে,কর্ দিতে ভুলে যাও যদি
যোগ্য মন্ত্রী করো দেশ সমৃদ্ধির তরে
পরনির্ভরতা ছেড়ে হও স্বয়ম্ভরে।

সবে নিত্য দ্রব্য সৃষ্টি করো ছেড়ে গদি
ফলাও শস্য আহার্য ,সুরক্ষার পরে
সর্ব জনে দাও সর্ব নিরাপত্তা আদি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৩-২০২৪ ০৪:৪৪ মিঃ

অনবদ্য লেখনী। খুব ভালো লাগলো।