জীবনের রামধনু
- দেবদত্তা পাল ৩০-০৪-২০২৪

সাতরঙের আর্বতে বাধা জীবনের রামধনু,
কখনো তা রঙিন উজ্জ্বল,কখনো তা মলিন।
সুখ দুঃখের স্বরলিপিতে বয়ে চলে দিন,
ধূসর উঁকি দেয় রামধনুর মাঝে।।
বসন্ত আবর্তিত হয় ঋতুচক্রের বদলে
পলাশ,শিমূল,শিউলির আনাগোনা
শীত-গ্রীষ্ম,বসন্তের পালাবদলে,
মনের ক্লান্তিকে দূর করে,
নতুন করে বাঁচার স্বপ্ন দেখায়।
রামধনুর স্বপ্নভঙ্গ,রূপ নেয় ধূসর চরিত্রে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৪-২০২৪ ১০:০০ মিঃ

দারুণ লিখেছেন

দেবদত্তা পাল
০৯-০৪-২০২৪ ২০:৫৪ মিঃ

অসংখ্য ধন‍্যবাদ।