নেশাকে বর্জন করি
- হাসীব ফখরুল ৩০-০৪-২০২৪

পূর্ব পাড়ার হান্দু মিয়া রেবা আপার জামাই,
গাজা সেবে করছে সে যে মস্ত বড় কামাই।
হররোজ সে গাজা সেবে দৌলদিয়ার হাটে,
চিৎ হয়ে সে শুয়ে থাকে মৌলদিয়ার মাঠে।
নেশার ঘোরে নৌকো চালায় শূন্যে চড়িয়া,
আপন মনে চিৎকার করে হন্যে দৌড়িয়া।
মাতাল হয়ে বাড়ি ফেরে হলে গভীর রাত,
বক -বক করে বউয়ের সাথে খায়না কভু ভাত।
বক -বক শুনে ছেলে -মেয়ে ঘুম থেকে যে উঠে,
তাইনা দেখে হান্দু মিয়া ঠেঙা নিয়ে ছুটে।
সোনা বিক্রি, ঘটি বিক্রি নিত্য দিনের কাজ,
বাড়ি বিক্রি, জমি বিক্রি হয়না তবু লাজ।
নিত্যদিনই হান্দু মিয়া গাজা করে আহার,
বাড়ি ফেরে পরিবারে চালিয়ে যায় প্রহার।
সুখের বদল নরক হলো রেবা আপার সংসার,
এইভাবেতেই চলছে দেখ নেশা নামের ক্যান্সার।
সবুজ -শ্যামল সোনার বাংলা গড়তে যদি চাই,
মাদক সেবন মন থেকে হায় বর্জন করি সবাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৪-২০২৪ ০৩:০১ মিঃ

অসাধারণ লেখায় মুগ্ধ
শুভ নববর্ষ

হাসীব ফখরুল
১৪-০৪-২০২৪ ২১:১৩ মিঃ

অনেক অনেক ধন্যবাদ!
নিরন্তর শুভকামনা রইল
শুভ নববর্ষ