পহেলা বৈশাখ
- বিধান চন্দ্র দেবনাথ ০১-০৫-২০২৪

মাঘ, ফাল্গুন চৈত্র পেরিয়ে

এলো বৈশাখ,

নতুন কে স্বাগতম

আর বিদায় বিষাদ।



পহেলা বৈশাখ মানে

মঙ্গলশোভা যাত্রা,

পহেলা বৈশাখ মানে

আনন্দের নতুন মাত্রা।



পহেলা বৈশাখ মানে

রমনা বটমূলে,

নতুন বছর বরন করে

কবিগুরুর সুরে।



পহেলা বৈশাখ মানে

পানতা ভাতে ইলিশ,

সারাদিন ঘুরে ফিরে

সন্ধ্যায় বাড়ি ফিরিস।



পহেলা বৈশাখ মানে

বাংলার সংস্কৃতি,

পহেলা বৈশাখ মানে

অশুভ থেকে মুক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।