বিভ্রান্ত হয়েছিলাম-একদিন
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ব্যত্থ প্রেমিক ২৭-০৪-২০২৪

বিভ্রান্ত হয়েছিলাম নিজে;

বিভ্রান্ত করেছিলাম তোমাকে;

যখন দেখেছো

আমার দিকে

ভেবেছিলাম

ভালো লেগেছে আমায় ।

যখন বলেছো কথা


সামনাসামনি দাড়িয়ে

মনে জেগেছিল

চুপটি করে থাকা

বেজাত অনুভূতিগুলো ।

গভীর অন্ধকারে

যখন শুনছিলাম

শান্তনার গান,

এসেছিলে কি কাছে”

দিয়েছিলে কি শান্তনা” ।

হারিয়েছিলাম আমি-

তোমার ভুবনে

আর তুমি

বেস্ত ছিলে

অন্যের হাত ধরাধরিতে;

থাকনা সেইসব

ভুল অশুদ্ধের কথা,

তুমি থাকো ভালো

অন্যের ঘরে

আলো জ্বালিয়ে ।

কাটুক জীবন

নির্জনতায়,

আমি না হয়

গান শুনবো

অন্ধকারে;

পোষে বেড়াবো

ব্যথাগুলোকে

কার কি

আসে যায় ।

কখনো যদি সাধ জাগে

ভুল ভাঙ্গানোর

তবু থেকো দূরে,

কাছে এসে

জাগিয়ে তুলোনা

সেই মনকে

যে বেসেছিল ভালো

তোমায় একদিন;

ভালো থেকো নিজে

ভালো থাকতে দিয়ো আমায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।