‘বাংলার কবিতা এবং আমরা’
- আবু জাফর বিঃ ২৭-০৪-২০২৪

বাংলার কবিতা এবং আমরা-
একই আঙিনায় চলা-ফেরা চতুর্দিকে কামরা,
একই ভিটায় বসত করি অভিন্ন চলার ধারা।
স্বপ্নের ফসল পূরোয়িতা, প্রচ্ছদ মন কাড়া,
সাহিত্য আকাশে জ্বলবে তুমি হয়ে ধ্রুবতারা।

বাংলার কবিতা এবং আমরা-
একই চাঁদের আলোকোজ্জল সূর্যের আলো দ্বারা;
অসীম আকাশে ফুটে থাকা, সহস্র লক্ষ তারা।
সাহিত্য কাননের হাজারো ফুলের প্রাণ ভ্রমরা,
লেখনীর তরে হৃদয় ভরে, উদ্বুদ্ধ হও তোমরা।

বাংলার কবিতা এবং আমরা-
সাগর পানে ছুটছি মোরা, বুকে আশা ভরা,
পাহাড় থেকে গড়িয়ে আসা একই ঝরণা ধারা।
নতুন প্রজন্মে স্বপ্ন বুননে আমরা পাগল পারা,
এগিয়ে যাব আমরা সবে বিশ্বে পড়বে সাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faijus
২৭-০৬-২০১৫ ০৮:০৩ মিঃ

অসাধারণ!

kobitapagolkobir
২৬-০৬-২০১৫ ২৩:৫৫ মিঃ

চমৎকার লেখনী