“আবদ্ধ সমর্পন”
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

কথার কথা ভেবেই,ভুলের রাজ্যে পদার্পন
চোখের অতল হ্রদের জলরেখায়,আঁকা বলিরেখা।
শিশির সিক্ত প্রভাতের ঘাস ছুয়েই সমর্পন
বিবর্ণতার উল্লাসে ঐ চোখের গহীণে ছেঁকে দেখা।

ওষ্ঠাগত কণ্ঠনালী বেয়ে,বেয়ে ওঠা প্রষ্ফুটিত বাক্য,
গাড়্হ রাত্তিরে বিষন্ন সুরে,উত্তর খোঁজার চঞ্চলতা।
বিদীর্ণ কলিজায়,কী করে গড়া জীবনের চাকচিক্য,
বৈরাগ্য আর কৌলীণ্যের ঘেরাটোপে,আবদ্ধ চপলতা।

……………………............দুখাই রাজ
১২.০৬.১৩,বিকেল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।