যুদ্ধে যাবো বলে
- আবদুল্লা আল ফয়সাল - যদি মনে পড়ে আমায় ২৬-০৪-২০২৪

আমি যুদ্ধে যাবো বলে বয়স্ক কুড়াল-কাস্তে শান দিয়েছি সন্ধ্যায়,
কেটে কেটে শুয়ে দিয়েছি বিশাল বৃক্ষরাজি,বন-জঙ্গল।
গায়ে যুদ্ধের পোশাক জড়িয়ে ডান-বাম করতে থাকি অনেকক্ষণ।
পুরো গ্রামটাকে অন্ধকার দিয়ে ঘিরে ফেলেছি যেন-
একটাও জোনাকি পোকা লুকিয়ে থাকতে না পারে।
আকাশে যে মিটিমিটি তারা জ্বলছে সেটাও যুদ্ধের আগাম সংকেত।
একটি বেলুন উড়িয়ে বন্ধুকের নল তাক করে রেখেছি আর
কয়েকটি বেলুন লুকিয়ে রেখেছি গোপন পকেটে।
যুদ্ধের প্রস্তুতি শেষে মেম সাহেবকে ডেকে বললাম-যুদ্ধে যাবো!
মেম সাহেব মাথা নিচু করে বরফখন্ড হাতে দিয়ে বললেন-
যুদ্ধ বিরতি চলছে!
আপনি আগামী মাসের প্রথম শুক্রবার আসুন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
২৬-০১-২০১৭ ১৪:০৮ মিঃ

সুন্দর লাগলো।।আবেগ আছে

foisal1012
০৭-০৯-২০১৬ ১৮:৪৯ মিঃ

আমি যুদ্ধে যাবো বলে বয়স্ক কুড়াল-কাস্তে শান দিয়েছি সন্ধ্যায়,
কেটে কেটে শুয়ে দিয়েছি বিশাল বৃক্ষরাজি,বন-জঙ্গল।