বালিকা একদিন
- আবদুল্লা আল ফয়সাল ২৬-০৪-২০২৪

বালিকা একদিন তোমার রূপার সিন্দুকে দেবো তুমুল হানা,
গ্রামে গঞ্জে,অলিতে গলিতে, প্রেমের গুঞ্জন হোক সবার জানা,

পরীর মতো অঙ্গাবরণ রেখে এসো তিন আসমানে,
আমাদের মতো আহ্লাদী প্রেম কারা বেশী জানে?

বালিকা একদিন তোমার সনে ঝগড়া করবো ভীষণ,
বাড়িসুদ্ধ লোক জড়াবো-চুর্ণিব থালা বাসন।

জনসম্মুখে ভাষণ দেবো রেগে হও যদি লাল,
কোলে তুলে চুমুতে চুমুতে ভরে দেব গাল।

বালিকা একদিন তোমায় নিয়ে যাবো সমুদ্রস্নানে,
কোমর জলে গোপন কথা কইবো কানে কানে,

ভেজা শাড়ীতে দেখব তোমায় নেশা কাতর চোখে
গোপন আলয় অনাবৃত দুজন সন্ধ্যার আলোর ফাঁকে।

বালিকা একদিন জোৎস্নার আলোয় হাঁটব গাঁয়ের পথে,
খোলা আঙ্গিনায় মাদুর বিছিয়ে ঘুমাবো তোর সাথে

দ্বী-প্রহরে পুকুর জলে জোৎস্নামাখা স্নান,
লজ্জা-শরম পদতলে গাইবো প্রণয়ের গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

sudiptabiswas
১৭-০২-২০১৮ ০৪:২৮ মিঃ

বা:!

shawonmallick6950
২৭-০১-২০১৮ ২২:০১ মিঃ

ভালো লিখেছেন