"ঘর"
- হাবিব শুভ ১৮-০৫-২০২৪

শুনশান রাস্তা, চুপচাপ ওপারের ঘরগুলো,
বৃক্ষগুলো দানবের মতো দাঁড়িয়ে আছে,
আলো আঁধারের পথ গুলোতে আমি রাস্তা হারিয়েছি,
কেউ নেই, তুমি নেই একা আমি,
অথচ তুমি ওদিক টা আমায় দেখিয়ে বলেছিলে,
ওখান দিয়ে সোজা হেঁটে যাও তারপর বা দিকে যাবে,
একপা-দুপা করে আস্তে আস্তে যাবে তারপর পাবে একটা ঘর,
ঘরে কেউ থাকবে না,
সামনে একটা দরজা থাকবে যেখানে লিখা থাকবে হৃদয়,
চাবি আমায় দিয়ে বললে, তালা দেয়া ঘরে তালা খুলে ভিতরে ঢুকবে,
তারপর ভিতর থেকে ঘর আটকে দিবে।
আমি ত সে পথেই গেলাম,
শুনশান, নিস্তব্ধ অবিরাম হাঁটলাম,
বাদিকে যেতেই একখানা ঘর দেখলাম,
হৃদয় নয়, ঘরের নাম বেদনা।
আমি ঢুকতেই চাপা চাপা যন্ত্রণা আমায় আটকে দিলো,
আমি বন্দি হয়ে গেলাম সে ঘরে।
আমায় বলবে কি?? আমি পথ ভুল করেছি নাকি তুমি ভুল ঠিকানা দিয়েছ??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।