"তোমার ব্যস্ততা, আমার শূন্যতা"
- হাবিব শুভ ০৪-০৫-২০২৪

তোমার ব্যস্ততা, আমার শূন্যতা-
চারিদিকে তোমার সুখের নিয়ন আলো,
আমার দুঃখ গুলো মৃত্যুঞ্জয়ী, বড্ড ভালবাসে আমায়।
তোমার চারপাশ আলোকিত, জ্যোৎস্না নাকি ল্যাম্পপোস্টের আলো??
যাই হোক না কেন তবু তুমি আলোকিত,
তুমি দিনেউ দেখতে পাও, আবার রাতেউ।
আঁধার কি দেখেছো কোনদিন?? না দেখলে এসো একবার,
দেখে যেও কারো জীবনে দিন মানেউ আঁধার।
তোমার রাত হয় না, তবু তোমার আছে জ্যোৎস্না আলো বিলায়,
জোনাক এসে আঁধার কাটায়,
আমার ঘোর কাটে না ভোরের আলোয়ও,
স্মৃতিরা হেঁটে যায় আমার পাশ দিয়ে,
ওরা আমায় ওদের দলে ভিড়ায়,
ভোর হয় চলে যায়, ওরা হারিয়ে যায়,
আমি আবার এগিয়ে যাই তোমার দিকে,
তারপর দুচোখে আবার তোমার ব্যস্ততা আর আমার শূন্যতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।