"প্রেম মানে"
- হাবিব শুভ ০৩-০৫-২০২৪

প্রেম মানে পেইন লওয়া, এক্সট্রা ভাবাভাবি,
প্রেম মানে লুতুপুতু সব স্বপ্ন হাবিজাবি।
প্রেম মানে ঘুরতে যাওয়া, মুখে পাউডার, মেকআপ,
প্রেম মানে ডাক্তার ছাড়া আরেকজনের চেক আপ।
প্রেম মানে নিউ হেয়ার কাট, মুখে স্টাইলিশ দাঁড়ি,
প্রেম মানে টাকার জন্য ঘরেতে মারামারি।
প্রেম মানে ফুচকা খাওয়া, বিল বয়ফ্রেন্ডের,
প্রেম মানে খুঁজা গিফট, স্পেশিয়াল ব্রান্ডের।
প্রেম মানে মোবাইল স্ক্রিনে সারাদিন টিপাটিপি,
প্রেম মানে ইনবক্সে গিয়ে বারবার দেখাদেখি।
প্রেম মানে রুম শেয়ারিংএ নো মানামানি,
প্রেম মানে রাতের বেলা ফোনে কানাকানি।
প্রেম মানে জ্যোৎস্না, বৃষ্টি অকারণে ভালোলাগা,
প্রেম মানে কাউকে ভেবে অযতা রাত জাগা।
প্রেম মানে চোখের কোণে একট-আধটু জল,
প্রেম মানে কষ্টের মাঝেউ ভালোথাকার ছল।
প্রেম মানে ঝগড়াঝাঁটি, মান-অভিমান,
প্রেম মানে দূরে থেকেউ এক আত্মার প্রাণ।
প্রেম মানে হাত বাড়িয়ে কাউকে কাছে পাওয়া,
প্রেম মানে কাছে পেয়েউ আবার হারিয়ে যাওয়া।
প্রেম মানে কাউকে ছাড়া হারিয়ে যাওয়া শ্বাস,
প্রেম মানে অবশেষে নিজের গলায় ফাঁস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।