"বিচ্ছেদ"
- হাবিব শুভ ০৪-০৫-২০২৪

তোমার সুখের পশরা আমি যদি হই তবে জেনে নিও-
আজ থেকে তুমি-আমি আলাদা।
আজ থেকে হবে বিচ্ছেদ, না দেখার পালা।
আর গাওয়া হবে না অপেক্ষার গান, বলা হবে না তুমি প্রাণ,
চোখের দৃষ্টি আর খুঁজবে না কারো মুখ,
এলো চুল আর কৃষ্ণ চোখ।
মাছ যেমন স্বস্তিতে সাঁতার কাটে পানিতে-
আজ থেকে আমিও তেমন কাটবো সাঁতার দুঃখেতে।
অভিযোগ নেই, নেই আর কোন অনুরোধ ফিরে আসার...
বুঝবো আমি আমার সুখ হয়ে গেছে কোন এক শকুনের আহার।
কাউকে নিয়ে চিন্তার বিলোপ আজ থেকে শুরু,
বুঝে নিও-
আজ আমি নিজেই কর্ণধার নিজেকে নিয়ে পুরো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

HabibShuvo68
২৪-০৯-২০১৬ ২৩:০০ মিঃ

ধন্যবাদ @ মেহেদী

HabibShuvo68
২৪-০৯-২০১৬ ২২:৫৯ মিঃ

সমালোচনা পেলেই একটি লেখা পূর্ণতা পায় @ ফজলুল মহী

HabibShuvo68
২৪-০৯-২০১৬ ২২:৫৮ মিঃ

ধন্যবাদ @ মোতালেব

M2_mohi
২৪-০৯-২০১৬ ১৫:১৮ মিঃ

রবি ঠাকুরের একটি লাইন - কিছু লিখিলাম, তাহার যদি কোন সমালোচনাই না হইল তাহা হইলে বুঝিব কেমন করিয়া লেখাটি ভাল হইল নাকি মন্দ হইল।

robinhmehedi
২৪-০৯-২০১৬ ১৩:২৪ মিঃ

বেশ ভাল

MOTALEB
২৪-০৯-২০১৬ ১২:২৬ মিঃ

হুম কবিতাটি পড়ে ভাল লাগলো । আগামী দিনের শুভেচ্ছা রইলো । শুভ কামনা তোমার তরে ।