"তবু মায়া লেগে যায় ছেড়ে যেতে"
- হাবিব শুভ ১৮-০৫-২০২৪

তবু মায়া লেগে যায় ছেড়ে যেতে,
পাষণ্ড তুমি আমায় কতই না জ্বালিয়েছ,
তবু মায়া লেগে যায় তোমায় ছেড়ে যেতে।
ঐ চোখের দৃষ্টি বিধাতার সৃষ্টি, কার জন্য হয়েছে তৈরি ??
আমার ত নয়, হলে ত থাকতাম তোমার দুখানা বাহু জড়িয়ে চোখে চোখ রেখে।
তবে কার জন্য তুমি ???
ওসব বিধাতা জানেন , ওনার ই সৃষ্টি তুমি।
ঐ বুকের হৃদয়, সে ত বিধাতার ই তৈরি,
কার জন্য করেছেন তৈরি??
আমার ত নয়, হলে ত থাকতাম তোমার বুকে মুখ লুকিয়ে,
তুমি তাকাতে, আমি তাকাতাম, কিছুক্ষণ পর লজ্জায় আবার তোমার ঐ বুকে মুখ লুকাতাম,
তবে কার জন্য তুমি??
ওসব বিধাতা জানেন, উনার ই সৃষ্টি তুমি।
ঐ দুখানা হাত, সে ত বিধাতার ই তৈরি,
কার জন্য করেছেন তৈরি??
আমার ত নয়, হলে ত থাকতাম তোমার হাত ধরে,
তুমি আমায় ছুঁতে, আমি তোমায় ছুঁতাম, হাত ধরে হেঁটে যেতাম দুচোখ যেদিকে চায়।
তবে কার জন্য তুমি??
ওসব বিধাতা জানেন, উনার ই সৃষ্টি তুমি।

আমার বারবার ফিরে আসা, তোমার বারবার চলে যাওয়া,

ওসব পাষণ্ডতা দেখে তোমায় ছেঁড়ে যেতে ইচ্ছা হয়-
তবু কেন জানি মায়া লেগে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।