"আমি বেঁচে আছি"
- হাবিব শুভ ১৮-০৫-২০২৪

বেঁচে আছি কেবল এতটুকুই সত্য-
আর বাকি যেগুলো, সেগুলো সব মিথ্যে,
মিথ্যে আমার হাঁটা চলা, মিথ্যে ঘুমিয়ে থাকা কিংবা নির্ঘুম রাত জাগা।
মিথ্যে, বুকের ভিতর কোন ধুকধুকানি-
যা হয় তা হলো, মাঝে মাঝে কাশির খকখক শব্দ।
মিথ্যে, উড়ে যাওয়া নিকোটিনের ধোঁয়া-
প্রতিশ্রুতি দিয়েছিল আমায় স্মৃতি পুড়িয়ে দিবে,
কিন্তু নিকোটিন শুধু স্মৃতি ধুইয়ে নেয়, রয়ে যায় স্মৃতিরা বুকের ভিতর খিলখিল শব্দ করে হেসে।
সব মিথ্যে, মিথ্যে ভরে গেছে প্রেমের উদর,
চকাচকির নজর, বিশ্বাসের কদর।
এত কিছু মিথ্যের আড়ালে সত্য একটাই-
আমি বেঁচে আছি।
বেঁচে আছে আমার জীবাত্বা,
পৃথিবী যাক ধ্বসে যাক তবু সত্য একটাই-
আমি বেঁচে আছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।