"কারো কোন সময় নেই"
- হাবিব শুভ ১৮-০৫-২০২৪

কার কাছে কি বলবো আমি?? কারো কোন সময় নেই,
কে শুনবে দীর্ঘ সময় কারো কথা।
আসছি বলে সবাই পালাচ্ছে-
তারপর! আমার প্রতিক্ষার কথা বলতে গিয়ে প্রতিক্ষা করতে হয় আরও দীর্ঘ সময়ের।
চেনা শহরের মাঝে চেনা পথের হদিস,
চেনা মানুষ, চেনা দালানকোঠা শুধু নিজে অচেনা,
অচেনা আমার অনুভূতি, চলাফেরা, প্রতিদিনের কাজ।
এই চেনা শহরে নিজেকে খুঁজি ফিরি নিজের ঘরে,
নিজের বারান্দায় প্রতিদিন যে পাখি এসে শিষ দেয় সেও চেনা,
কথা বলতে গেলাম সেও চলে যায়।
কেন এতো অচেনা, বুঝানোর মানদন্ডে নিজের কাছে নিজেই কিছু বুঝিনা,
বেদনা কিসে বুঝিনা, আমার সুখ কিসে বুঝিনা,
কথা বলতে গেলাম, কি কথা বলবো আমি তাও জানিনা,
কেউ জানেনা, কেউ বুঝেনা কেন এমন হয়,
কেউ শুনে না আমার কথা, আমি শুধু প্রতিক্ষায় রই,
আরেকটা প্রতিক্ষার গল্প শোনাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।