নিন্দিত নরক ......
- মোসাদ্দেকহোসেন ২৬-০৪-২০২৪

উৎসর্গ : তুবা উল জান্নাত মৌ

প্রতিদিন ভোর হয়
কোন না কোন দুঃসংবাদ দিয়ে
কীটের দংশনে দেখি অষ্ট প্রহর
নিশিদিন কাঁদে চর্যার হরিণী
অকাল পড়েছে দুঃস্বপ্নের।

পীরের আস্তানায়
ধর্ষিতা কিশোরীর ঝুলন্ত লাশ
প্রতিকারহীন হত্যাযজ্ঞ
নেই কারো জবাবদিহিতা
কে করবে এর বিচার ?
সব অন্যায় অনিয়ম যে বৈসাদৃশের।।

প্রেমিকাকে ব্লাক মেইল করে
তৈরি হয় নগ্ন ছবি
এটা কী ?
মানবতা লঙ্ঘন নয় ?

আসমানিদের অবস্থার পরিবর্তন হয়নি
একটুও
স্বাধীনতার এত বছর পরও।।

যারা বন্দি হয়েছে খাঁচায়
শান্তির কপোত ,পেরেকে বিদ্ধ হয়ে
আছে কাঁচের দেয়ালে।

নেই কারো মুখে
সেই শিকল ভাঙ্গার গান
কারন
আসমানিরা বেঁচে আছে
আজও নিন্দিত নরকে।।

2/11/2016

www.banglarkobita.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Shekh_Farhad_Hossain
০৫-১১-২০১৬ ০১:৪৫ মিঃ

বাহ্। সুন্দর কবিতা

AchintaBhattacharjee
০৪-১১-২০১৬ ০১:৪৪ মিঃ

খুব ভাললাগলো কবি আপনার কবিটা টি পরে

Ghas-ful
০৩-১১-২০১৬ ১৪:১৪ মিঃ

যারা বন্দি হয়েছে খাঁচায়
শান্তির কপোত ,পেরেকে বিদ্ধ হয়ে
আছে কাঁচের দেয়ালে।"অনেক ভাললাগল ভাললাগা রেখে গেলাম।ধন্যবাদ প্রিয় কবিকে