তোমার ছবি
- মোসাদ্দেকহোসেন ২৬-০৪-২০২৪

বঙ্গবন্ধু,
আজকে তুমি কোথায়
কোন খবর নেই তো কারো
অথচ আমাদের দুঃখ গুলোতে
অংশ ছিল তোমারও।

কত কিছুই পেয়েছি মোরা
তোমাকে ভুলেছি এবার।

এই তো সেদিনের
সেই কথাগুলো তোমার
কানে ভেসে আসে বার বার।

এই বিভক্ত পৃথিবীতে
শক্ত বাঁধন ছিল তোমার
প্রতি ইটের জবাব দিয়েছ
পাথরের আঘাতে।

তাই তো
শত্রু সেনার রক্তের হোলিতে
বিজয়ের মালা
আমাদের হাতে।

এখনো
তোমার
সেই স্মৃতি গুলো
সবার হৃদয়ে অনুভূতি জাগিয়ে তুলে।

তাই আমি
কতবার আঁকি তোমার ছবি
আমার কল্পনাতে ।


টিকাঃ এখানে
বাংলাদেশের স্বাধীনতার আগে এবং পরে ভাষণে যে কথাগুলো বলেছিল বঙ্গবন্ধু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SpsShuvo
২৩-০২-২০২০ ১৫:৩২ মিঃ

চমৎকার লেখনী

mdmusaddakhosen
২৩-০২-২০২০ ১০:৩৫ মিঃ

ইটের স্থানে বুলেট হবে