নক্ষত্র
- ত্রিতৈম ২৭-০৪-২০২৪

একটা নক্ষত্র খসে পরছিলো আকাশ থেকে
শুনেছি তখন মানুষ কিছু চাইলে সেটা পূর্ণ হয়
আমি কি চাইবো ভাবতে ভাবতে নক্ষত্রটা নিভে গেলো
অথচ আমার একটা কিছু চাওয়ার ছিলো
অন্তত একটা কিছু
হয়তো একটা কালো গোলাপ কিংবা হ্যামিলনের সেই বাঁশিটা
অথবা একটা পাখি জীবন নয়তো হাজার বছরের সেই বৃক্ষ, যার কথা পড়েছি কোথাও
সেই রাজকুমার যে ডাইনি থেকে বাঁচিয়ে এনেছিলো রাজার কুমারীকে
পরে তাদের বিয়ে হয়েছিলো
আচ্ছা নক্ষত্র এত তারাতারি নিভে যায় কেন!
আমার তো কিছুই চাওয়া হলোনা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।