বৃষ্টি তুমি সংসারী হও/ অরুণিমা মন্ডল দাস
- অরুণিমা ০২-০৫-২০২৪

বৃষ্টি তুমি সংসারী হও/ অরুণিমা মন্ডল দাস

বৃষ্টি তুমি সংসারী হও/ অরুণিমা মন্ডল দাস

বৃষ্টি তুমি সংসারী হও---
শ্রাবনের পেখমে রঙিন দেহ মেলে ধরো না
আলোর ছটায় পাগল হয়ে যাই
যৌবনের জোনাকি পোকাগুলো উপছে পড়ছে আকাশ থেকে
ব্যথাগুলো রঞ্জনদাদার বিরহের ছেঁড়া অবহেলিত চিঠি--
ফুলে উঠা দুধের সর বিদগ্ধ যন্ত্রণায় মানুষ হতে চাইছে
গাভীরবোঁটা থেকে পাওয়া এক কৃত্রিম আ্যলিয়ান
বৃষ্টি তুমি সংসারী হও
গুছিয়ে থাকা তাকেই সারাক্ষন কান্না করো
পুরুষের সোকেশে সেজে থাকো
বিছানার বালিশের ইস্ত্রির উত্তাপে ----
ফিরে যাওয়া বরষাকে জড়িয়ে ধরো না
সাদা সাদা আনন্দগুলোকে গিলে ফেলো না
উঠোন বেয়ে যাওয়া প্রেমের রসে ডুবতে যেও না---
পিচ্ছিল ঘৃণাতে আটকে থেকে যাবে---
বৃষ্টি তুমি সংসারী হও ---বিবাহিত মাটির পুতুল হও
রাধিকার কলঙ্ক হও না---
অঙ্গে অঙ্গে পিপাসাই রেখো-----
অতৃপ্ত আধাভেজা ক্ষুধার্ত স্মৃতার্ত কাক হয়ে থেকো না---¡

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।